সিরিয়া ষড়যন্ত্রের জট খুলছে, বিজয় হবে দামেস্কের: নাসরুল্লাহ

15- বাংলা (Bengali)

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর’র মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন,  আমেরিকা ও তার মিত্ররা সিরিয়ায় সন্ত্রাসী পাঠাচ্ছে। রাষ্ট্র হিসেবে সিরিয়াকে ধ্বংস করা এবং মধ্যপ্রাচ্য অঞ্চলের প্রতিরোধ আন্দোলনকে বিনষ্ট করার লক্ষ্য নিয়ে আমেরিকা ও তার মিত্ররা তাকফিরি সন্ত্রাসীদের এ কাজে লাগাচ্ছে।

লেবাননের রাজধানী বৈরুতে গতকাল (রোববার) টেলিভিশনের মাধ্যমে দেয়া এক ভাষণে হাসান নাসরুল্লাহ এসব কথা বলেছেন।

হিজবুল্লাহ মহাসচিব বলেন, সিরিয়া নিয়ে শত্রুদের ষড়যন্ত্রের জট খুলতে শুরু করেছে এবং বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদের বিরুদ্ধে চূড়ান্তভাবে আরব এ দেশটি তার শক্তি প্রমাণ করে বিজয়ী হবে। তিনি বলেন, ইউরোপসহ পশ্চিমা যেসব দেশ থেকে সন্ত্রাসীরা এসেছিল তারা এখন ফিরতে শুরু করেছে এবং এক সময় তাদের জন্যই সন্ত্রাসীরা বিপদের কারণ হয়ে দাঁড়াবে। সিরিয়ার সরকারি সেনারা যখন দেশের আবাসিক এলাকাগুলো থেকে বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদেরকে সফলতার সঙ্গে বিতাড়িত করার অভিযান পরিচালনা করছে তখন হাসান নাসরুল্লাহ এসব কথা বললেন।

লেবাননের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে যে শূন্যতা তৈরি হয়েছে সে সম্পর্কেও তিনি কথা বলেন। নাসরুল্লাহ জানান, যত দ্রুত সম্ভব প্রেসিডেন্ট নির্বাচন করা দরকার এবং হিজবুল্লাহ এমন একজন প্রেসিডেন্ট চায় যিনি দেশে শান্তি ও স্থিতিশীলতা আনতে পারবেন।

http://bangla.irib.ir/2010-04-21-08-29-09/2010-04-21-08-29-54

Write a comment

Comments: 0